আজ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৭:৩৫

বার : সোমবার

ঋতু : বর্ষাকাল

১২ দলীয় জোটের সরকারের অপশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান ।

সরকারের অপশাসন ও লুটতরাজের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়ানোর জন্য আহ্বান জানিয়েছেন ১২ দলীয় জোট। রোববার বিকালে ‘বাংলাদেশের চলমান সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক অবস্থা করণীয় নির্ধারণে’ ১২ দলীয় জোটের এক সভায় জোট নেতৃবৃন্দরা এ আহ্বান জানান।

নেতৃবৃন্দ বলেন, দেশে একটি কর্তৃত্ববাদী সরকার ফ্যাসিবাদী কায়দায় দেশের আর্থিক খাতে তাণ্ডব চালাচ্ছে। আজকে বাংলাদেশের রিজার্ভ শূন্যের কোঠায় নেমে গেছে। বিদেশি সংবাদ মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় কেন্দ্রীয় ব্যাংকের গভর্নরের নিশ্চুপ ভূমিকা দেশের জনগণের কাছে রহস্যজনক। একসাথে বাংলাদেশ ব্যাংকের ৫৬ জন অফিসারের পদত্যাগ ও সংবাদ কর্মীদের প্রবেশে নিষেধাজ্ঞা একই সূত্রে গাঁথা।

তারা বলেন, অনির্বাচিত ও তাবেদার সরকার দেশকে লুটতরাজ্যের আখড়া বানিয়েছে। ডলারের মূল্যবৃদ্ধির সঙ্গে সঙ্গে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি জনজীবনে নাভিশ্বাস সৃষ্টি করেছে। এজন্য জনগণকে অবিলম্বে এই অবৈধ সরকারের অপশাসন ও লুটতরাজের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান নেতৃবৃন্দরা।

আগামীতে বিএনপির সঙ্গে যে কোন কর্মসূচিতে ১২ দলীয় জোট ঐক্যবদ্ধভাবে পালন করবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি সভায় আগামীতে ঐক্যবদ্ধভাবে এই সরকারের পতন আন্দোলনকে ত্বরান্বিত করার জন্যও প্রত্যাশা ব্যক্ত করা হয়।
১২ দলীয় জোট প্রধান জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন ১২ দলীয় জোটের মুখপাত্র বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, সমন্বয়ক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, জাতীয় পার্টির প্রেসিডিয়াম মেম্বার নবাব আলী আব্বাস খান, জমিয়াতে ওলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহ সভাপতি রাশেদ প্রধান, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, ইসলামী ঐক্য জোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম, বাংলাদেশ এলডিপির সিনিয়র সহ সভাপতি সৈয়দ ইব্রাহিম রওনক, অতিরিক্ত মহাসচিব তমিজ উদ্দিন টিটু, জাগপার সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রধান, কল্যাণ পার্টির মহাসচিব আবু হানিফ, ইসলামী ঐক্য জোটের সিনিয়র সহ সভাপতি মাওলানা শওকত আমিন, বাংলাদেশ জাতীয় দলের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম, লেবার পার্টির যুগ্ম মহাসচিব শরিফুল ইসলাম, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মুফতি আতাউর রহমান ও আবুল মনসুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category