আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : সন্ধ্যা ৬:৪০

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

উদীচী’র উদ্যোগে আটলান্টায় প্রতিবাদী সাংস্কৃতিক সন্ধ্যা “লালন বলে জাত কারে কয়” অনুষ্ঠিত।

উদীচী’র উদ্যোগে আটলান্টায় প্রতিবাদী সাংস্কৃতিক সন্ধ্যা “লালন বলে জাত কারে কয়” অনুষ্ঠিত।

=======================================

গত ১৮ জুলাই, ২০২৪ উদীচী, জর্জিয়া’র উদ্যোগে ও আয়োজনে বাংলাদেশে সামাজিক ও প্রশাসনিক ক্ষত্রে ক্রমবর্ধমান ধর্মীয় অসহিষ্ণুতার প্রেক্ষাপটে “লালন বলে জাত কারে কয়” শীর্ষক এক প্রতিবাদী সাংস্কৃতিক সন্ধ্যা স্থানীয় সেবা লাইব্রেরিতে অনুষ্ঠিত হয়। সংগঠনের জর্জিয়া শাখার সভাপতি মুর্শেদুল হাকিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইলা চন্দের সঞ্চালনায় সাম্প্রতিক সময়ে মরমী সাধক লালন শাহ’র বাণী ফেসবুকে পোস্ট দেয়ার কারণে বাংলাদেশে গ্রেপ্তার ও মুচলেকার ঘটনার প্রতিবাদ ও বিরোধিতা করে এবং সেইসাথে আবহমান বাংলার সংস্কৃতি ও মূল্যবোধ উর্ধে তুলে ধরার পক্ষে বক্তব্য উপস্থাপন করেন শাহাবুদ্দিন শেলী, শ্যাম চন্দ এবং উৎপল দত্ত।

পরে রুবিনা শম্পা’র পরিচালনায় উদীচী’র শিল্পীরা গান ও কবিতা সহযোগে পরিবেশন করেন প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান। সবশেষে জর্জিয়া, উদীচী’র পক্ষ থেকে স্মারক উপহার হিসেবে সেবা লাইব্রেরীকে একটি লালন পোর্ট্রেট প্রদান করা হয়।

এই প্রোগ্রাম এ বাংলাদেশ এসোসিয়েশন এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন সংগঠন এর সভাপতি মোঃ মাহবুবুর ভূঁইয়া এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক ইঞ্জিনিয়ার মাহবুব আহমেদ সহ বিভিন্ন সংগঠন এর নেতৃবৃন্দ!

এ সময় উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে এবং ভবিষ্যতে আবারও সকলের সহযোগিতা কামনা করে সভাপতি সভার সমাপ্তি ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category