আজ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৭:২৬

বার : সোমবার

ঋতু : বর্ষাকাল

জরিমানা করেছে ফিফা সালাম মুর্শেদীকে।

আর্থিক অনিয়মের অভিযোগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহসভাপতি ও ফিন্যান্স কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী এমপিকে ১০ হাজার সুইস ফ্রাঁ (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ লাখ টাকা) জরিমানা করেছে বিশ্ব ফুটবলের আন্তর্জাতিক সংস্থা ফিফা। সেই সঙ্গে বাফুফের দুই কর্মকর্তাকে জরিমানা ও নিষেধাজ্ঞা দিয়েছে ফিফা।

শাস্তির মেয়াদ বৃদ্ধি করা হয়েছে সাবেক সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগের। বাফুফের অভ্যন্তরের অনিয়মের অধিকতর তদন্তের পরআজ বৃহস্পতিবার ফিফার এথিক্স কমিটির বিচারক চেম্বার এ রায় দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।
বাফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে তিন বছরের জন্য ফুটবল-সংক্রান্ত সব কার্যকলাপে অংশ নেওয়া থেকে নিষিদ্ধ করার পাশাপাশি ২০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।

বাফুফের সাবেক প্রধান হিসাবরক্ষক অফিসার আবু হোসেন, সাবেক ম্যানেজার অপারেশন্স মিজানুর রহমানকে দুই বছরের জন্য ফুটবল সম্পর্কিত সব কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে এবং তাদেরও ব্যক্তিগতভাবে ১০ হাজার সুইস ফ্রাঁ করে জরিমানা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।বাফুফের প্রকিউরমেন্ট অ্যান্ড স্টোর অফিসার ইমরুল হাসান শরীফকে ফিফা প্রদত্ত কমপ্লায়েন্স ট্রেনিং নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে এবং তার ভবিষ্যৎ আচরণের বিষয়ে সতর্ক করা হয়েছে।

বিচারক চেম্বারের সামনে প্রদত্ত সাক্ষ্য এবং তদন্তকারী চেম্বার দ্বারা পরিচালিত তদন্তে পৃথক শুনানির পর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ফিফা। বাফুফের এই কর্মকর্তারা মিথ্যা ডকুমেন্টেশনে বেশ কয়েকটি লেনদেনের সাথে জড়িত ছিলেন। তার মাধ্যমে তারা ফিফার বিধি ভঙ্গ করেছেন।গত বছর এপ্রিলে আবু নাইম সোহাগকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল ফিফা। বৃহস্পতিবারের বিজ্ঞপ্তিতে সাজার মেয়াদ তিন বছরের কথা উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category