আজ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৭:০৯

বার : সোমবার

ঋতু : বর্ষাকাল

দেশকে আবার তলাবিহীন করেছে সরকার লুটপাট করে : মির্জা আব্বাস

দুর্নীতি-লুটপাট করে সরকার দেশকে আবারও তলাবিহীন করে ফেলেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেছেন, একমাত্র শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশের অভ্যন্তরে নিজে সিলেটে সরাসরি যুদ্ধ করেছেন। আজকে জিয়াউর রহমানের নাম শুনলেই অনেকের গাত্রদাহ হয়। কারণ যেই কাজটা তাদের করার কথা ছিল, ওই কাজটা জিয়াউর রহমান করেছেন। তার তিন বছরের শাসনামলে বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে উঠিয়ে এনেছিলেন। বর্তমান সরকার বাংলাদেশকে আবারও তলাবিহীন করেছে।

শুক্রবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সড়কে গণদোয়াপূর্ব এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন। জিয়াউর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে গণদোয়ার আয়োজন করা হয়।

জ্বালানি তেলের দাম বাড়ানোর কঠোর সমালোচনা করে মির্জা আব্বাস বলেন, এক লিটার তেলের দাম আড়াই টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে। এমনিতেই তো দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, মানুষের নাভিশ্বাস উঠেছে। আড়াই টাকা তেলের দাম বাড়ানো মানে সব জিনিসপত্রের দাম আবার বেড়ে যাওয়া। প্রতিটি জায়গায় এর প্রভাব পড়ে।এ দেশে লুটেরাদের রাজত্ব কায়েম হয়েছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, আগে শুনতাম বর্গিরা দেশে এসে লুট করে নিয়ে চলে যেত। এখন বর্গিরাই ক্ষমতায় বসে গেছে। তারা লুট করে চলে যায় না, সম্পদ বিদেশে পাচার করে দেয়। সেই বর্গিরা ক্ষমতায় আছে এখন।

যারা ভাবছে বিএনপি থাকবে না, তাদের মুখে ছাই দিয়ে বিএনপি টিকে আছে বলে মন্তব্য করেন মির্জা আব্বাস। তিনি বলেন, বিএনপি আজীবন টিকে থাকবে। বিএনপি মানুষের মননে-মগজে টিকে থাকবে।

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় কর্মসূচিতে বক্তব্য দেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমন শিমুল বিশ্বাস, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী প্রমুখ।

পরিবর্তন আনতে ছাত্র সমাজকে রাজপথে নামতে হবে-গয়েশ্বর : এদিন সকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে তার জীবন ও কর্মের ওপর আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে জাতীয়তাবাদী ছাত্রদল। এ কর্মসূচির উদ্বোধন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এ সময় বায়ান্নর ভাষা আন্দোলন, বাষট্টির শিক্ষা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, মুক্তিযুদ্ধ, নব্বইয়ের আন্দোলনে ছাত্রদের ভ‚মিকার প্রসঙ্গ টেনে তিনি বলেন, বর্তমান ফ্যাসিবাদী শাসককে পরাজিত করে দেশে গণতান্ত্রিক ধারায় পরিবর্তন আনতে অতীতের মতো ছাত্র সমাজকে রাজপথে আন্দোলন গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে গয়েশ্বর বলেন, ‘সম্প্রতি শেখ হাসিনা (প্রধানমন্ত্রী) বলেছেন, তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করবেন। তবে যেদিন তারেক রহমান আসবে, সেদিন জনতার ঢেউয়ে আপনারা কোথায় ভেসে যাবেন তা চিন্তা করুন।’

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছিরের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় নেতা আবু আফসান ইয়াহিয়া, আমানউল্লাহ আমান, জাহাঙ্গীর আলম, শরিফ প্রধান শুভ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণেশ চন্দ্র রায়, নাহিদুজ্জামান শিপন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category