আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : সন্ধ্যা ৬:১০

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

স্ত্রী নিজের গুণগানে ব্যস্ত, বদলে দিন ৫ উপায়ে।

অনেক নারী সময় পেলেই নিজের গুণগানে ব্যস্ত হয়ে পড়েন। স্বামীর সামনেও আত্মপ্রচারের সুযোগ ছাড়েন না। সবকিছুরই নির্দিষ্ট সীমা রয়েছে। কোনো কিছুই অতিরিক্ত ভালো নয়। অনেক নারী বিষয়টি বুঝতে চান না। তাই সকাল থেকে কোন কোন কাজ করেছেন তার ফিরিস্তি দেন। আর স্ত্রীদের এমন আচরণে সমস্যায় পড়েন পুরুষরা। তারা বুঝতে পারেন না, কীভাবে স্ত্রীর মুখে লাগাম টানা যায়।

কথায় সমাধান

কথা বলে যে কোনো সমস্যার সমাধান করা যায়। তাই প্রথমে স্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলুন। বুঝিয়ে বলুন আপনার জীবনে তার গুরুত্ব কতটা। তাই তাকে আর আলাদা করে নিজের কাজের হিসাব দিতে হবে না। এই সামান্য কথাটা বুঝিয়ে বললেই স্ত্রী ধীরে ধীরে নিজের আত্মপ্রচার বন্ধ করে দেবেন।

প্রশংসা বাড়ায় ভালোবাসা​

আপনি কি স্ত্রীর প্রশংসা করেন? উত্তর ‘না’ হলেই মুশকিল। কারণ আপনার এই অবহেলার কারণেই হয়তো স্ত্রী অনিশ্চয়তায় ভোগেন। যার ফলে সারাদিন নিজের গুণ বর্ণনা করতে বাধ্য হন। এই সমস্যা থেকে বেরিয়ে আসতে চাইলে প্রথমে আপনাকে বদলাতে হবে। স্ত্রীর ছোট ছোট কাজের জন্য তার প্রশংসা করতে হবে। কাজটা করতে পারলেই স্ত্রীর মনে জন্ম নেবে আত্মবিশ্বাস। তারপর তিনি আর অহেতুক আত্মপ্রচার করবেন না।
বেঁধে রাখে ভালোবাসা

স্বামী-স্ত্রীর সম্পর্ক বেঁধে রাখে ভালোবাসা। তাই সংসারের বয়স যতই হোক না কেন, নিজেদের মধ্যে প্রেম থাকা চাই। নইলে অচিরেই দূরত্ব বাড়বে। তারপর শুরু হবে আত্মপ্রচারের খেলা। তাই স্ত্রীকে আত্মপ্রচার থেকে বিরত রাখতে চাইলে তার হৃদয়ে নতুন করে ভালোবাসা সৃষ্টি করতে হবে। সেক্ষেত্রে এবার থেকে তাকে একটু বেশি সময় দিন। দিনে অন্তত একবার ভালোবাসি বলুন। স্ত্রী আবার নতুন করে আপনার প্রেমে পড়ে যাবেন।
চুপ থাকুন

এত কিছু করার পরও যদি স্ত্রীর মধ্যে পরিবর্তন না আসে, তাহলে চুপ থাকুন। বিশেষ করে তিনি নিজের গুণগান গাইতে শুরু করলে সেদিকে কান দেবেন না। পারলে সেই জায়গা ছেড়ে উঠে যান। এই কাজটা করলেই তিনি প্রথমে খুব রেগে যাবেন। তারপর নিজের ভুল শুধরে নেবেন।
বিশেষজ্ঞের পরামর্শ নিন​

স্ত্রীকে নিয়ে বিশেষজ্ঞের কাছে যাওয়া শেষ ধাপ। বিশেষজ্ঞের কাছে সমস্যার কথা খুলে বলুন। তিনি কী পরামর্শ দিচ্ছেন দেখুন। সেই মতো স্ত্রীকে চলতে বলুন। আশা করছি, এতেই সমাধান মিলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category