আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৬:১৫

বার : শনিবার

ঋতু : বর্ষাকাল

ফ্রান্সের অলিম্পিক ফুটবল দল এমবাপেকে বাদ দিয়েই।

কিলিয়ান এমবাপের মত বিশ্বসেরা ফুটবলারকে বাদ দিয়েই অলিম্পিক গেমস ফুটবলের জন্য ২৫ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে স্বাগতিক ফ্রান্স। প্রধান কোচ থিয়েরি অঁরি প্রথামিক স্কোয়াড ঘোষণা করে জানিয়েছেন, এমবাপের অলিম্পিকে খেলার ব্যাপারে তার ক্লাবের তীব্র আপত্তি রয়েছে। এ কারণে, তাকে দলে নেয়া হয়নি।

পিএসজির সঙ্গে এরই মধ্যে চুক্তি শেষ হয়ে গেছে এমবাপের। তিনি প্যারিসের ক্লাবটি ছেড়েও দিয়েছেন। নতুন কোন ক্লাবে নাম লেখাবেন, তা এখনও ঘোষণা হয়নি। যদিও সবচেয়ে বেশি সম্ভাবনা তার রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার বিষয়টি। কিন্তু এখনও যখন আনুষ্ঠানিকভাবে ঘোষণাই হয়নি, তখন থিয়েরি অঁরি কোন ক্লাবের কথা বললেন? যাদের আপত্তির কারণে এমবাপেকে অলিম্পিক ফুটবলের দলে নেয়া হলো না!
ফ্রান্সের অলিম্পিক ফুটবলের কোচ থিয়েরি অঁরি কিন্তু স্পষ্টভাবেই নামটি জানিয়ে দিয়েছেন। তিনি রাখঢাক না করেই বলে দিয়েছেন, ‘রিয়াল মাদ্রিদ সত্যিই অলিম্পিক ফুটবলের ব্যাপারে খুব কঠোর অবস্থানে। তারা, কোনোভাবেই তাদের খেলোয়াড়কে অলিম্পিকে খেলতে দিতে রাজি নন।’

অঁরির এই কথাতেই প্রমাণ হয়ে গেলো, মাদ্রিদই হচ্ছে এমবাপের পরবর্তী গন্তব্য। তাদের আপত্তির কারণেই ২৫ বছর বয়সী সেরা ফুটবলারকে ছাড়াই অলিম্পিক ফুটবলের দল ঘোষণা করেছে ফ্রান্স।যদিও গত ২২ মার্চ কিলিয়াম এমবাপে জানিয়েছিলেন, তিনি আশাবাদী নিজ দেশে অনুষ্ঠিতব্য অলিম্পিক গেমসে দেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন; কিন্তু তার আশা শেষ পর্যন্ত পূরণ হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category