আজ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : ভোর ৫:৪৪

বার : সোমবার

ঋতু : বর্ষাকাল

ব্যালন ডি’অর জিতবে ভিনিসিয়ুস , এটি নিশ্চিত: নেইমার

ইউরোপীয় ফুটবলে দুর্দান্ত একটি মৌসুম শেষ করলেন ভিনিসিয়ুস জুনিয়র। মহাদেশীয় ক্লাব প্রতিযোগিতার সবচেয়ে মর্যাদাবান টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স লিগ জিতলেন রিয়াল মাদ্রিদ তারকা। এর আগে এই মৌসুমেই জিতেছেন লা লিগার শিরোপা।

চলতি বছরের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বরুসিয়া ডর্টমুুন্ডকে ২-০ গোলে হারিয়ে ১৫তম শিরোপা জিতেছে রিয়াল। এই ম্যাচে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেছেন ভিনিসিয়ুস। সব মিলিয়ে চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে ৬ গোল করেছেন ব্রাজিলিয়ান এই তারকা। আর লা লিগায় করেছেন ১৩ গোল।খেলা তো দেখিয়েছেন দুর্দান্ত, এবার বছরের সেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অরও জিতে নেবেন ভিনিসিয়ুস, এমনটি বিশ্বাস করেন ব্রাজিলের জার্সিতে তার সতীর্থ নেইমার জুনিয়র।

নেইমার বলেন, ‘স্পষ্টতই আমি মনে করি ব্যালন ডি’অর আজ ভিনির জন্য। আমি (চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল) খেলার আগে এবং পরে (তাকে) বার্তা পাঠিয়েছিলাম। সে এমন একটি ছেলে যাকে আমি আবেগ দিয়ে ভালোবাসি। ফুটবল আমাকে একজন দুর্দান্ত বন্ধু দিয়েছে। সে অবশ্যই ব্যালন ডি’অরের মুকুট পরবে।’নেইমার আরও বলেন, ‘সে একজন অবিশ্বাস্য ফুটবল তারকা। বিশ্বজুড়ে আমাদের পতাকার প্রতিনিধিত্ব করে। সত্যিই আমরা তার জন্য গর্বিত।’

১৫ বছরের ফুটবল ক্যারিয়ারে বিভিন্ন সময় ব্যালন ডি’অর জয়ের প্রতিযোগিতায় ছিলেন নেইমার। তবে একবারও সফল হতে পারেননি ৩২ বছর বয়সী এই তারকা। ২০১৫ সালে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতার দৌড়ে সবচেয়ে কাছাকাছি এসেছিলেন তিনি। সে মৌসুমে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর পরই অবস্থান ছিল ব্রাজিল জাতীয় দলের সর্বোচ্চ গোলদাতা। মূলত, ইনজুরির কারণেই ব্যক্তিগত কোনো বড় অর্জন পেতে ব্যর্থ হয়েছেন নেইমার।২০০৭ সালের পর আর কোনো ব্রাজিলিয়ান তারকা ব্যালন ডি’অর জেতেননি। সে মৌসুমে বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটি জিতেছিলেন এসি মিলানের কাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category