আজ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৭:৩১

বার : সোমবার

ঋতু : বর্ষাকাল

বিপুল ভোটে জিতলেন দেব সহকর্মীকে হারিয়ে।

ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ঘাটাল কেন্দ্রে বিপুল ভোটে জয় পেয়েছেন টলিউডের জনপ্রিয় অভিনেতা দেব। বিজেপি সমর্থিত আরেক অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়কে ১ লক্ষ ৮২ হাজার ৮৬৮ ভোটে হারিয়েছেন তৃণমূলের প্রতীকে নির্বাচন করা এই তারকা।
ফলাফলে দেখা গেছে, দেব ভোট পেয়েছেন ৮ লক্ষ ৩৭ হাজার ৯৯০টি। বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায় পেয়েছেন ৬ লক্ষ ৫৫ হাজার ১২২টি ভোট। অর্থাৎ দেব জিতেছেন ১ লক্ষ ৮২ হাজার ৮৬৮ ভোটে।

আর নির্বাচনে জেতার খবরে নিজের অনুভূতি জানিয়ে এই অভিনেতা বলেছেন, ভালোবাসা দিয়েও জেতা যায়। সামাজিক যোগাযোগমাধ্যম এক্স এ পোস্ট করে তিনি লিখেছেন ‘আমি বলেছিলাম ভালবাসা দিয়েও জেতা যায়, ধন্যবাদ জানাই ঘাটাল লোকসভার মানুষকে ভালোবাসাকে সমর্থন করার জন্য। আমাদের দলের সব নেতা ও কর্মীদের ধন্যবাদ। এই জয় আপনাদের জয়। মমতা ব্যানার্জি ও অভিষেক ব্যানার্জি কে ধন্যবাদ।’২০০৯ সালে এই কেন্দ্রের সাংসদ ছিলেন সিপিআই এর দৌর্দণ্ডপ্রতাপ নেতা গুরুদাস দাশগুপ্ত। সেবারের লোকসভা ভোটে প্রায় দেড় লক্ষ ভোটে তৃণমূলের প্রার্থীকে পরাজিত করেছিলেন। কিন্তু ২০১৪ সালে সিপিএম প্রার্থী সন্তোষ রানাকে বড়সড় ভোটের ব্যবধানে হারিয়ে জয়ী হন তৃণমূল সাংসদ দেব। সেবার বিজেপি খুবই কম ভোট পেয়েছিল। এদিকে ২০১৪ এবং ২০১৯ পরপর দুবার লোকসভা নির্বাচনে জয়ী হন দেব। আর এবার সেই দেবের বিপরীতেই এই লোকসভা কেন্দ্রে বিজেপির হয়ে প্রার্থী হয়েছেন, তাঁর টলিপাড়ার বহুদিনের সহকর্মী হিরণ চট্টোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category