আজ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : ভোর ৫:১৯

বার : সোমবার

ঋতু : বর্ষাকাল

অর্থমন্ত্রীর প্রতীকী ব্রিফকেসে আগুন দিয়ে এবি পার্টির বিক্ষোভ,প্রস্তাবিত বাজেট প্রত্যাখ্যান।

নতুন অর্থবছরের জন্য জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেট উত্থাপন করেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে প্রত্যাখ্যান করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। এর প্রতিবাদে বৃহস্পতিবার (৬ জুন) সন্ধ্যায় রাজধানীর বিজয়নগরে বিক্ষোভ করেছে দলটির নেতাকর্মীরা।

এসময় তারা বাজেট প্রস্তাবনার বিরুদ্ধে অর্থমন্ত্রীর প্রতীকী ব্রিফকেসে আগুন ধরিয়ে দেন এবং নানা শ্লোগান দিয়ে ক্ষোভ প্রকাশ করেন। সেসময় দলটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা ও সিনিয়র সহকারী সদস্য সচিব এবিএম খালিদ হাসান উপস্থিত ছিলেন।

বিক্ষোভ সমাবেশে ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার বলেন, এই সরকার জনসাধারণের ম্যান্ডেট ছাড়াই বছরের পর বছর ক্ষমতা আঁকড়ে রয়েছে। বাজেট বাস্তবায়নে তারা সক্ষমতা দেখাতে বারবার ব্যর্থ হয়েছে। সরকারি অফিসগুলোর অযোগ্যতা এবং জবাবদিহিতার অভাবে জনসাধারণের অর্থের যাচ্ছেতাই অপচয় হচ্ছে এবং দুর্নীতিবাজদের সিন্ডিকেট গড়ে উঠেছে। নির্বাচিত সরকার ছাড়া কারও পক্ষে অর্থনৈতিক শৃঙ্খলা ফেরানো সম্ভব নয় বলে এসময় তিনি মন্তব্য করেন।

মজিবুর রহমান মঞ্জু বলেন, ডামি নির্বাচনের মাধ্যমে গঠিত ডামি সংসদে যে বাজেট উপস্থাপিত হয়েছে তা ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। এটি ট্যাক্স ও ঋণের বোঝা বাড়ানোর বাজেট। তিনি মোবাইল ফোন ও ইন্টারনেট সেবার ওপর ৩৯ শতাংশ সম্পূরক শুল্কের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানান।

দলটির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, বৃটিশ বেনিয়াগোষ্ঠী যেমনভাবে স্বাধীনতা কুক্ষিগত করে দেশের সম্পদ বিদেশে পাচার করেছিল, ঠিক সেভাবেই আওয়ামী ডামি সরকার জনগনের সম্পদ লুটপাট করে বিদেশে সম্পদের পাহাড় গড়ে তুলছে। এই বাজেটে দেশের কৃষক, শ্রমিকসহ মেহনতি ও সাধারণ মানুষের জীবনযাত্রার মানের কোনো পরিবর্তন আনবে না। তিনি বলেন, জনসমর্থনশূণ্য অবৈধ সরকারের কাছে তাদের কোনো প্রত্যাশা নেই। তাদের প্রত্যাশা জনগণের ভোটে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচিত সরকারই জনবান্ধব বাজেট দিতে পারবে।

সমাবেশ শেষে নেতাকর্মীরা বাজেট প্রস্তাবনা সম্বলিত অর্থমন্ত্রীর প্রতীকী ব্রিফকেসে আগুন ধরিয়ে দেন এবং নানা শ্লোগান দিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

/এনকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category