আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : সন্ধ্যা ৭:০৮

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

ব্যাটিং বিপর্যয়ে ভারত,আমিরের ব্যাক টু ব্যাক উইকেট!

টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচে মুখোমুখি হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। টসে হেরে আগে ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানে দুই ওপেনার ভিরাট কোহলি ও রোহিত শর্মার উইকেট হারায় ভারত। তবে তৃতীয় উইকেট জুটিতে আক্সার প্যাটেলকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন রিশাভ পান্ত। তবে নাসিম শাহ ও মোহাম্মদ আমিরের আগুনে পেসে ৯৭ রানেই ৭ উইকেট হারিয়ে ধুঁকছে ভারত।

রোববার (৯ জুন) নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও ৩ দফায় বৃষ্টি হলে ম্যাচ শুরু হয় রাত ১০ টায়। আগে ব্যাট করতে নেমে শাহিন আফ্রিদির প্রথম ওভারে ১টি ছক্কার সাহায্যে ৮ রান সংগ্রহ করে ভারত।

ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথম বলেই নাসিম শাহকে বাউন্ডারি হাঁকান কোহলি। এই স্বস্তি অবশ্য শেষ হয়ে যায় এক বল পরেই। নাসিমের করা ওই ওভারের তৃতীয় বল মোকাবিলায় উড়িয়ে মারতে গিয়ে কাভার পয়েন্টে উসমান খানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ৪ রান করা কোহলি। এরপর ইনিংসের তৃতীয় ওভারে রোহিতকে প্যাভিলিয়নে ফিরিয়ে পাকিস্তানকে দ্বিতীয় সাফল্য এনে দেন শাহিন আফ্রিদি। দলীয় ১৯ রানে ১২ বলে ১৩ রান করে সাজঘরে ফিরে যান ভারতীয় অধিনায়ক।

এই দুই ওপেনারের বিদায়ের পর আক্সার প্যাটেলকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেয়ার চেষ্টা করেন রিশাভ পন্থ। পাওয়ারপ্লে’তে ২ উইকেট হারিয়ে ৫০ রান তুলে ভারত। এরপর রান বাড়াতে থাকে ভারত। ৩৯ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৫৮ রানে ১৮ বলে ২০ রান করে আউট হন আক্সার। নাসিমের বলে ক্রিজ ছেড়ে বেড়িয়ে এসে বড় শট খেলতে চেয়েছিলেন তিনি। তবে বলের লাইন মিস হওয়ায় বোল্ড হয়ে সাজঘরে ফিরতে হয় আক্সারকে।

আক্সারের বিদায়ের পর দ্রুতই আরও দুই উইকেট হারায় ভারত। সুরিয়া কুমার যাদব ৮ বলে ৭ ও শিভম দুবে ৯ বলে ৩ রান করে সাজঘরে ফিরে যান। তবে একপ্রান্ত আগলে ব্যাট করতে থাকেন পান্ত। তবে দলীয় ৯৬ রানে ৩১ বলে ৪২ রান করে আউট হন ভারতের উইকেটরক্ষক ব্যাটার।

পান্তের বিদায়ের পর ক্রিজে এসেই ফিরে যান রবীন্দ্র জাদেজা। তাকে আউট করে হ্যাটট্রিকের আশা জাগান পাক পেসার মোহাম্মদ আমির। তবে হ্যাটট্রিক করতে ব্যর্থ হন এই পেসার। ১৫ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৯৭ রান সংগ্রহ করেছে ভারত।

/আরআইএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category