আজ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৭:৩৪

বার : সোমবার

ঋতু : বর্ষাকাল

রাষ্ট্রপতি ভবনে ‘রহস্যময়’ প্রাণী মোদির শপথের সময়, ভিডিও ভাইরাল।

রোববার ভারতের নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনে তৃতীয় বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বিজেপি নেতা নরেন্দ্র মোদি। বিদেশি রাষ্ট্রপ্রধান ও অন্যান্য গুরুত্বপূর্ণ মানুষসহ প্রায় আট হাজার অতিথি উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। সামাজিক যোগাযোগ-মাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে শপথ অনুষ্ঠানে এক অনাহুত অতিথি ধরা পড়েছে।বিজেপির সংসদ সদস্য দুর্গা দাস উইকে শপথ নেওয়ার পর প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মুকে সম্ভাষণ জানানোর মুহূর্তে নেপথ্যে একটি বেড়ালের মতো প্রাণীকে পলকের জন্য দেখা গেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে জল্পনা কল্পনা চলছে। কেউ বলছেন চিতাবাঘ, কেউ সাধারণ বেড়াল, আবার কেউ কেউ প্রাণীটিকে কুকুর বলেও চিহ্নিত করেছেন।সামাজিক যোগাযোগমাধ্যমে এক ব্যক্তি মন্তব্য করেন, ‘এটা কী এডিট করা? দেখে মনে হচ্ছে বড় বেড়াল। এটা কেউ লক্ষ্য করল না কেন?”

‘লম্বা লেজ ও আকার দেখে একে তো চিতাবাঘ মনে হচ্ছে। উপস্থিত ব্যক্তিদের কপাল ভালো। প্রাণীটি কাউকে কিছু না বলে নীরবে চলে গেছে’, বলেন আরেক ব্যবহারকারী।

তৃতীয় এক ব্যক্তি বলেন, ‘প্রথম পাঁচ সেকেন্ড প্রাণীটিকে দেখা গেল। সম্ভবত এটা কারও পোষা বেড়াল’।এ বিষয়টি নিয়ে মন্তব্যের জন্য রাষ্ট্রপতি ভবনের সঙ্গে যোগাযোগ করেও কোনো সাড়া পায়নি এনডিটিভি।

শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মু। ৭২ সদস্যের মন্ত্রিসভায় ৩০ জন্য মন্ত্রী, ৩৬ প্রতিমন্ত্রী ও পাঁচজন দপ্তরবিহীন মন্ত্রী রয়েছেন।

সোমবার সকালে তৃতীয় মেয়াদে কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী মোদি। প্রথম দায়িত্ব হিসেবে তিনি কৃষকদের কল্যাণ সংক্রান্ত একটি ফাইলে সাক্ষর করেন।

তিনি এক্সে পোস্ট করে জানান, ১৪০ কোটি ভারতীয় নাগরিকদের সেবা করার জন্য তিনি ও তার নতুন মন্ত্রিসভা উন্মুখ হয়ে আছেন এবং তারা দেশকে উন্নয়নের নতুন উচ্চতায় নিয়ে যেতে চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category