শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

বিশেষ গণবিজ্ঞপ্তির প্রস্তাব শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক সংকট কাটাতে

bornomalanews
  • Update Time : বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩১ Time View

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক সংকট দূর করতে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশের প্রস্তাব করা হয়েছে। এ প্রস্তাবনার সারসংক্ষেপ পাঠানো হয়েছে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কার্যালয়ে। প্রধান উপদেষ্টার সম্মতি পেলে দ্রুত বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

বুধবার (৪ সেপ্টেম্বর) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কয়েকজন কর্মকর্তা জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।তারা জানান, শেখ হাসিনার সরকারের পতনের পর থেকে ১৭তম নিবন্ধনের ৩৫ বছরের ঊর্ধ্ব বয়সীরা, প্রথম থেকে ১২তম নিবন্ধনধারী এবং ১৩-১৪তম নিবন্ধনধারীরা একাধিকবার এনটিআরসিএ কার্যালয়ে এসেছেন। প্রথম থেকে ১২তম ও ১৩ থেকে ১৪তম নিবন্ধনধারীরা আমাদের অবরুদ্ধ করেছেন। তাদের দাবিগুলো আমরা শুনেছি। সেগুলো সারমর্ম আকারে প্রধান উপদেষ্টার কার্যালয়ে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

ওই কর্মকর্তারা আরও জানান, আমরা আমাদের প্রস্তাবনা জানিয়েছি। যেহেতু সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক ঘাটতি রয়েছে, সেহেতু বয়সের বাধা দূর করে একটি বিশেষ গণবিজ্ঞপ্তি দেওয়া প্রয়োজন।

তাদের মতে, বিশেষ সেই বিজ্ঞপ্তিতে সব নিবন্ধনধারী আবেদন করতে পারবেন। এরপর মেরিট (তালিকায় অবস্থান) অনুযায়ী তাদের নিয়োগের সুপারিশ করা হবে। এটি প্রস্তাব আকারে পাঠানো হয়েছে। প্রস্তাব অনুমোদন হলে দ্রুত বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

এএএইচ/কেএসআর/জেআইএম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 bornomalanews24.com
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102