শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

ব্যাংক হিসাব তলব সাকিব আল হাসানের

bornomalanews
  • Update Time : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪
  • ২২ Time View

ক্রিকেটার সাকিব আল হাসান এবং তার ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের যাবতীয় তথ্য তলব করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

পুঁজিবাজারে কারসাজি ও আর্থিক অনিয়ম খতিয়ে দেখতে তার ব্যাংক হিসাবের তথ্য চেয়ে সোমবার ব্যাংকগুলোকে চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিএফআইইউর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার দরে কারসাজির ঘটনায় গত ২৪ সেপ্টেম্বর সাকিব আল হাসানকে ৫০ লাখ টাকা জরিমানা করে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরপর বিএফআইইউ তার ব্যাংক হিসাব তলব করল।

শেয়ার কেলেঙ্কারির ওই ঘটনায় বিতর্কিত সরকারি কর্মচারী আবুল খায়ের ওরফে হিরুকেও ২৫ লাখ টাকা জরিমানা করে বিএসইসি।

সোমবার বিএফআইইউ থেকে পাঠানো চিঠিতে সাকিব আল হাসান ছাড়াও তার স্ত্রী উম্মে রোমান আহমেদ, আবুল খায়ের হিরুর বাবা আবুল কালাম মাদবর, হিরুর ভাই মোহাম্মদ বাশার, বোন কনিকা আফরোজ ও ব্যবসায়ী মো. নাজমুল বাশার খানের ব্যক্তিগত ও ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের তথ্য চাওয়া হয়েছে।

সাকিবের বিরুদ্ধে বিএসইসির অভিযোগ ছিল, তিনি ব্যক্তিগতভাবে এবং মালিকানায় থাকা কোম্পানির বিও হিসাবের মাধ্যমে শেয়ার দরে কারসাজি করেছেন।

দেশসেরা ক্রিকেটার সাকিব নানা ব্যবসায় যুক্ত হওয়ার পর নামেন পুঁজিবাজারে, যৌথ অংশীদারত্বে খোলেন ব্রোকারেজ হাউজ মোনার্ক হোল্ডিংস। আওয়ামী লীগের টিকেটে দ্বাদশ সংসদ নির্বাচনে তিনি সংসদ সদস্যও নির্বাচিত হন।

ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সাবেক মন্ত্রী, এমপিদের বিরুদ্ধে মামলা হচ্ছে। এরকম একটি হত্যা মামলায় সাকিবও আসামি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 bornomalanews24.com
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102